The Daily Kalerchobi
May 3, 2024 Bangladesh

Blog Post

The Daily kaler chobi > আন্তর্জাতিক > যুক্তরাষ্ট্রঃ মাথা দিয়ে ১৪ মিনিট ধরে আকাশে দুই বেলুন ওড়ালেন তিনি

যুক্তরাষ্ট্রঃ মাথা দিয়ে ১৪ মিনিট ধরে আকাশে দুই বেলুন ওড়ালেন তিনি

বিচিত্র খবর-

কালের ছবি ডেস্কঃ

যুক্তরাষ্ট্রের আইডাহো অঙ্গরাজ্যের এক ব্যক্তি মাথা দিয়ে দুই বেলুনকে দীর্ঘ ১৩ মিনিট ৫৮ সেকেন্ড আকাশে ভাসিয়ে রেখেছেন।

আশা করছেন, তাঁর এই কারিকুরি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নতুন করে তাঁর নাম লেখাবে। এর আগে ২০১৮ সালে তিনি একইভাবে দুটি বেলুনকে মাথার সাহায্যে ৩ মিনিট ১২ সেকেন্ড আকাশে ভাসিয়ে রেখে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান করে নিয়েছিলেন।

২০১৯ সালে ডেভিড রাশ নামের এই মার্কিন নাগরিকের রেকর্ড হাতছাড়া হয়ে যায়। ৬ মিনিট ৩০ সেকেন্ড মাথার মাধ্যমে একইভাবে আকাশে ভাসিয়ে রেখে আরেক ব্যক্তি রাশের রেকর্ড ছিনিয়ে নিয়েছিলেন।

রাশ লিখেছেন, ‘এই রেকর্ড গড়তে দক্ষতা, সমন্বয় ও নিবিড় মনোযোগের দরকার।’ তিনি লিখেছেন, ‘একটার পর একটা বেলুনকে মাথা দিয়ে মারতে হয়। একটি ওপরে উঠলে আরেকটির দিকে মনোযোগ দিতে হয়। এভাবে চলতে থাকে।’

রাশ বলেন, নতুন রেকর্ড গড়তে তাঁকে সপ্তাহের পর সপ্তাহ অনুশীলন করতে হয়েছে। এভাবে অনুশীলন শেষে চূড়ান্তভাবে তিনি আবার রেকর্ড গড়তে নামেন। এবার তিনি টানা ১৩ মিনিট ৫৮ সেকেন্ড দুটি বেলুন আকাশে উড়িয়ে রাখেন।

রাশের লক্ষ্য হচ্ছে, ২০২৪ সালে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে সবচেয়ে বেশি রেকর্ডের মালিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করা। এই রেকর্ড এখন রয়েছে ইতালির সিলভিও সাব্বার কবজায়। তিনি এখন মোট ১৮২টি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের মালিক।

ডেভিড রাশ ২৫০টির বেশি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস গড়েছিলেন। এখন তাঁর দখলে রয়েছে ১৬২টি রেকর্ড। তিনি ২০১৮ সালে প্রথম দুই বেলুন মাথার মাধ্যমে আকাশে ভাসিয়ে রাখা রেকর্ড গড়েছিলেন। তাঁর এই রেকর্ড দীর্ঘ এক বছরের বেশি সময় টিকেছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *