The Daily Kalerchobi
May 3, 2024 Bangladesh

Blog Post

The Daily kaler chobi > ক্যারিয়ার > সবাই মিলে আসুন দেশের জন্য কিছু করি : সাগর আহম্মেদ নিপু

সবাই মিলে আসুন দেশের জন্য কিছু করি : সাগর আহম্মেদ নিপু

 

এ.কে.এম.মুজাহিদুল ইসলাম, ঢাকা : সাগর আহম্মেদ নিপু একজন তরুণ ছাত্র নেতা। বর্তমানে তিনি ঢাকা মহানগর উত্তরের ভাটারা থানা ছাত্রলীগের নতুন কমিটিতে ৪০ নং ওয়ার ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পেয়েছেন। এর আগে তিনি থানা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। রাজনীতিতে যোগদান এবং বর্তমান বাংলাদেশের রাজনীতি, দ্রব্যমূল্য ও নির্বাচন সহ নানা বিষয় নিয়ে কালের ছবির সঙ্গে কথা বলেছেন তিনি। সাক্ষাৎকার নিয়েছেন এ.কে.এম.মুজাহিদুল ইসলাম।

সাংবাদিক : আপনি কেমন আছেন?

সাগর আহম্মেদ নিপু : অনেক ভালো আছি। সবাই আমার জন্য দোয়া করবেন।

সাংবাদিক : আপনার রাজনৈতিক আদর্শ কে?

সাগর আহম্মেদ নিপু : আমার রাজনৈতিক আদর্শ সেরা বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রথমেই বলে নেওয়া ভালো, বঙ্গবন্ধু রাজনীতি করেছেন সিংহ ও বীরের মতো। ইতিহাস সাক্ষ্য দেয়, সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় একাত্তরের ১ মার্চ থেকে বাহাত্তরের ১০ জানুয়ারি পর্যন্ত বঙ্গবন্ধু যেসব সিদ্ধান্ত নিয়েছেন, তার প্রতিটিই যথার্থ ছিল।

সাংবাদিক: আপনার রাজনৈতিক সংগ্রাম এবং সফলতার গল্পটা নিয়ে কিছু বলুন?

সাগর আহম্মেদ নিপু :২০১৫ সাল থেকে ছাত্র রাজনীতি শুরু। ২০১৯ সালে ভাটারা থানা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে সহ সম্পাদক নির্বাচিত হয়, পরবর্তীতে ২০২৩ সালে ভাটারা থানা ছাত্রলীগের কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলাম। দীর্ঘ দশ বছর রাজনীতি করার পর ২০২৪ সালে সদ্য কমিটিতে আমি ৪০ নং ওয়ার্ড ছাত্রলীগ এর সভাপতির দায়িত্ব পেয়েছি ।
দীর্ঘ আমার এই রাজনৈতিক পদাচরণায় আমি সব সময় শেখ হাসিনার একজন বিশ্বস্ত ভ্যানগার্ড হয়ে মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে লালন করে ভবিষ্যতেও অনেক দূর যেতে চাই।

সাংবাদিক: আপনার রাজনৈতিক সফলতায় কার অবদান সবচেয়ে বেশি বলে আপনি মনে করেন?

সাগর আহম্মেদ নিপু: আমার রাজনীতির সফলতায় আমি যতটা খুশি তার থেকে বেশি খুশি আমার থানা ছাত্রলীগের সংগ্রামী সভাপতি পলাশ মোল্লা অর্ক ভাই। আমার রাজনীতিতে আসা পলাশ ভাইয়ের হাত ধরেই। উনি সর্বপ্রথম আমার শিক্ষক, তারপর আমার নেতা।

সাংবাদিক : দ্রব্য মূল্যের দাম বৃদ্ধিতে কি সরকার কিছুটা বিপাকে এই বিষয়ে কিছু বলুন?

সাগর আহম্মেদ নিপু: সারা বিশ্বে দ্রব্য মূল্যের দাম কিছুটা বাড়তি। তবে দ্রব্য মূল্য কিন্তু যুদ্ধ এবং উৎপাদন খরচ এর সাথে বিশ্বের রাজনৈতিক অস্থিরতার সাথে জড়িত। তাছাড়া বৈদেশিক মুদ্রার কিছুটা সমস্যার কারনে বর্তমানে কিছুটা সমস্যা হচ্ছে তবে এই সকল সমস্যা সব সমাধান হয়ে যাবে। আপনারা সবাই বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের উপর আস্থা রেখেছেন প্রধানমন্ত্রীও আপনাদের আস্থার প্রতিদান দিবেন এই বিশ্বাস রাখেন।

 

সাংবাদিক : ছাত্রদের কিভাবে রাজনীতি প্রবেশ করা উচিত এবং তাদের উদ্দেশ্য বলুন?

সাগর আহম্মেদ নিপু : ছাত্র রাজনীতি হলো ছাত্রদের অংশগ্রহণের মাধ্যমে কোনো ন্যায্য অধিকার আদায়ের জন্য সুষ্ঠু রাজনীতি চর্চায় মূলত ছাত্র রাজনীতি। দেশে এ ছাত্র রাজনীতির সোনালি একটি ইতিহাস রয়েছে। ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ১৯৫৪ সালের যুক্তফ্রন্ট নির্বাচন, ১৯৬৬ সালের ৬ দফা, ১৯৬৯ সালের গণঅভ্যুত্থান, ১৯৭০ সালের সাধারণ নির্বাচন, ১৯৭১ সালের স্বাধীনতা আন্দোলনসহ প্রতিটি ঐতিহাসিক অর্জনে ছাত্রসমাজ সক্রিয় অংশগ্রহণের সঙ্গে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। রাজনীতি করতে সৎ যোগ্য হতে হবে। অন্যায়ের সাথে কোন আপোস করা যাবে না।

সাংবাদিক : ভবিষ্যতে আপনি কি করতে চান?

সাগর আহম্মেদ নিপু : ভবিষ্যতে রাজনীতি করতে চাই। মানুষের পাশে থেকে কাজ করতে চাই। ভালো কাজে সবাইকে নিয়ে সামনের দিকে চলতে চাই। অন্যায়ের সাথে আপোস করে রাজনীতি করবো না কোনদিনই।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *