The Daily Kalerchobi
May 3, 2024 Bangladesh

Blog Post

The Daily kaler chobi > breaking news > স্বতন্ত্র প্রার্থীর বিজয় মিছিলে বোমা হামলা : আহত ১০

স্বতন্ত্র প্রার্থীর বিজয় মিছিলে বোমা হামলা : আহত ১০

নিজস্ব প্রতিবেদক : মাদারীপুরের কালকিনিতে স্বতন্ত্র প্রার্থীর বিজয় মিছিলে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। এদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।জানা যায়,সোমবার (৮ জানুয়ারি) বেলা ১১টার দিকে উপজেলার আলিনগর ইউনিয়নের ফাসিয়াতলা বাজারে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, মাদারীপুর-৩ আসনে নৌকা প্রতীকের প্রার্থী ড. আবদুস সোবহান গোলাপকে পরাজিত করে বিজয়ী হন স্বতন্ত্র প্রার্থী মোসা. তাহমিনা বেগম। সোমবার সকালে তাহমিনার সমর্থক আলিনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন সরদারের লোকজন একটি বিজয় মিছিল বের করে।

মিছিলটি  ফাসিয়াতলা বাজারের যাবার পথে আলীনগর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শাহিদ পারভেজের লোকজন  অতর্কিত হামলা চালায় । এ সময় বেশ কয়েকটি বোমা নিক্ষেপ করা হয়। এতে আহত হয় অন্তত ১০ জন।

জানা যায়, ঘটনার পর মিলন সরদারকে বাসা থেকে  তুলে নিয়ে যায় সেনাবাহিনী ও পুলিশের যৌথ একটি টিম। পরে বিজয়ী প্রার্থি মোসা. তাহমিনা বেগম মিলন সরদারের পরিবারকে জানান, ভয়ের কিছু নেই। এলাকায যাতে আরো কোন অঘটন না ঘটে সে জন্য  আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী তাকে হেফাজতে নিয়েছে। বিষয়টিতে তিনি নজর রাখছেন।

 আহতদের স্বজনরা জানায়, বিজয় মিছিলের সামনে ও পেছন থেকে এই বোমা হামলা চালানো হয়। বৃষ্টির মতো মারতে থাকে বোমা। এদিক-ওদিক ছোটাছুঁটি শুরু হয় আহতদের। এই ঘটনার দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন স্বজন ও এলাকাবাসী।

মাদারীপুর সদর হাসপাতালের মেডিকেল অফিসার ড. রিয়াদ মাহমুদ জানান, বোমা হামলায় আহত হয়ে হাসপাতালে বেশ কয়েকজন এসেছে। তাদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর হওয়ায় গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। আহতদের সবার শরীরের বোমার আঘাতের ক্ষত চিহ্ন রয়েছে।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুল ইসলাম বলেন, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হামলায় জড়িতদের ধরতে পুলিশ কাজ করছে।

জানা যায়, এ সময় পর্যন্ত এলাকার ৬৫জনকে থানায় নিযে এসেছে আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী। এলাকায যাতে আরো কোন দূর্ঘটনা না ঘটে তা নিম্চিতে কাজ করছে আইন শৃঙ্খলারক্ষাকারি বাহিনী। নব নির্বাচিত এমপিসহ প্রভাবশ‍ালী অনেকেই এখন থানায় অবস্থান করছেন বলে জানা গেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *