The Daily Kalerchobi
May 17, 2024 Bangladesh

Blog Post

The Daily kaler chobi > ক্যারিয়ার > রাজধানীর থানা পর্যায়ে শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত মিজানুর রহমান

রাজধানীর থানা পর্যায়ে শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত মিজানুর রহমান

 

মোস্তাফিজুর রহমান : রাজধানীর ভাটারা,বাড্ডা,রামপুরা ও হাতিরঝিল থানার অংশবিশেষ জাতীয় শিক্ষা সপ্তাহ-২৪ উৎযাপন কমিটি শিক্ষা ক্ষেত্রে বাৎসরিক কর্ম মূল্যায়নের ভিত্তিতে থানা পর্যায়ে (স্কুল,কলেজ,ও মাদ্রাসা)শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত করা হয়েছে। স্কুল পর্যায়ে টানা ২য় বারের মত শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত হয়েছেন রামপুরা একরামুন্নেছা (বালক) মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান।

 

অত্র প্রতিষ্ঠান ছয় বারের মত শ্রেষ্ট তালিকায় থাকার সক্ষমতা অর্জন করেছেন। সোমবার ২৯শে এপ্রিল সকালে জাতীয় শিক্ষা সপ্তাহ উৎযাপন কমিটির বিচরকরা থানা পর্যায়ে শিক্ষাক্ষেত্রে বাৎসরিক কর্ম মূল্যায়নের ভিত্তিতে এ ফলাফল ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেন মোঃ আঃ হাকিম বাড্ডা থানা মাধ্যমিক শিক্ষা অফিসার। থানা শিক্ষা অফিসার মোঃ আঃ হাকিম বলেন,জাতীয় শিক্ষা সপ্তাহ-২৪ উৎযাপন কমিটির বিচরকরা শিক্ষাক্ষেত্রে বাৎসরিক কর্ম মূল্যায়নের ভিত্তিতে (স্কুল,কলেজ,ও মাদ্রাসা) থানা পর্যায়ে মাধ্যমি স্কুল থেকে মিজানুর রহমান হাওলাদারকে ২য় বারের মত শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত করেছেন।

এ সময় একাডিমিক সুপার ভাইজার মোঃ আব্দুল মোমেন ও কৃষ্ণ চন্দ্র নম দাস, সরকারি থানা মাধ্যমিক শিক্ষা অফিসারসহ আরও অনেকে উপস্থি’ত ছিলেন। মিজানুর রহমান সকালের সময়’য়ের সাংবাদিকের সাথে আলাপচারিতায় তাঁর শ্রেষ্ঠত্বের বিষয় বলেন,সব মাখলুকাতের মধ্যে মানব জাতির শ্রেষ্ঠত্বের অদৃশ্য প্রমাণ জ্ঞান,বুদ্ধি,বিবেচনা দৃশ্যমান প্রমাণ হ”েছ মাথার অবস্থান । প্রকৃতির সব সৃষ্টিই শ্রেষ্ট সৃষ্টির সহায়তার জন্য অর্থাৎ তার খেদমতে কাজ করে।

 

তিনি আরও বলেন,শ্রেষ্ঠত্ব অর্জনে মানুষ জ্ঞান বুদ্ধি বিচক্ষণতার সাথে প্রয়োগ করতে পারলে শ্রেষ্ঠত্ব অর্জন করা সম্ভব। একেই বলে মনুষ্যত্ব। মনুষ্যত্ব দিয়ে নিরলসভাবে দায়িত্ব পালন করতে পারলে মিলবে শ্রেষ্ঠত্বের সর্বসুখ। তাই কবি বলেছেন,কোথায় স্বর্গ কোথায় নরক,কে বলেছে বহুদূর,মানুষেরই মাঝে সর্গ নরক মানুষেতে সুরাসুর। ব্যবহার নয় কর্মস্থ’লের সঠিক দায়িত্ব পালনেই সঠিক মূল্যায়ন। সুন্দর নির্ভেজান ভাল পরাম্যর্শই হচেছ শ্রেষ্ঠত্বের সোপান। একটা মর্ম বানী আছে,জীবে দয়া করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর। শ্রষ্টার নির্ধারিত দায়িত্ব পালন করলেই তার ভেতর শ্রেষ্ঠত্ব নিহিত।

 

তিনি শ্রেষ্ঠত্ব অর্জন অব্যহত রাখার জন্য সুনিপুন ও নিরলসভাবে দায়িত্ব পালন করে শিক্ষার্থী,অভিভাবক সবার কাছে গ্রহণ যোগ্যতা অর্জনে সক্ষম হবে

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *